কাজল মিশ্রিত অশ্রু
- রাকিব ইমতিয়াজ - খসড়া ০৩-০৫-২০২৪

সখি, ভালোবাসা কারে কয়
সেদিন জানতে চেয়েছিলাম
সখি, ভালোবাসা কারে কয়
আজও জানতে চাই।
বুঝতে চাই
তোমার ওই কাজল কালো চোখের ভাষা
শুনতে চাই
কপালের ওই কালো টিপের প্রতিধ্বণি।
দেখতে চাই
নীল শাড়ি পড়া
ঘাসের নূপুর পায়ে, তোমার হেঁটে যাওয়া
সখি, ভালোবাসা কারে কয়
আজও বলে গেলে না
বলে গেলে না
ওই কালো টিপের রহস্য
তোমার ওই অপলক চাহনি
বাড়িয়ে দেয় হার্ড-বিট
তুমি হাসো, হেসে চলে যাও
আমি ঠায় দাড়িয়ে থাকি
হাজারও প্রেমের সাক্ষী
সে কৃষ্ণচূড়া গাছটার নিচে।
সেদিন তুমি
পায়ে আলতা দিয়ে হেঁটে ছিলে
কোমরে বিছা, আর হাতে
এক গুচ্ছ নীল চুড়ি।
গাঁয়ের অনেকেরই নাকি
সেদিন বাঁকা দৃষ্টি ছিলো
তোমার পানে
তুমি সেদিন কেঁদে ছিলে
আজও সেই কাজল মিশ্রিত চোখের পানি
বালিশে লেগে আছে
আমি দেখি, দেখে মুগ্ধ হই
অপেক্ষায় থাকি তোমার ফিরে আসার।
তুমি বলে যাও
চোখে এক সমুদ্র কষ্টের পানি নিয়ে
আমি জানতে চেয়েছিলাম
সখি, ভালোবাসা কারে কয়
তুমি ঘাড় ঘুরিয়ে
মৃদু হেসে বলেছিলে
কাজল মিশ্রিত চোখের পানিরে ভালোবাসা কয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।